• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড নারাইনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২, ০৮:০৪ পিএম
বিপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড নারাইনের
ছবি সংগৃহীত

বিপিএলಌের ইতিহাসে দ্রুততম সময়ে ফিফটির রেকর্ড নিজের করে নিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্যারিবিয় অলরাউন্ডার সুনীল নারাইন। তার ১৩ বলে ফিফটির রেকর্ডে নারাইন ভেঙ্গে দিয়েছেন ১০ বছর আগে পাকিস্তানি ওপেনার আহমেদ শেহজাদের করা ১৬ বলেꦚর ফিফটির রেকর্ড।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় কো🐻য়ালিফায়ার ম্যাচে ১৪৯ রানের লক্ষ্যে উদ্ভোধনী জুটিতে লিটন দাসের সঙ্গে&nbs😼p;ব্যাট করতে আসেন নারাইন।

ইনিংসের প্রথম বলেই 🐭লিটন দাস আউট হয়ে গেলেও চট্টগ্রামের বোলিং ইউনিটকে উড়িয়ে দেন নারাইন। শরিফুলের প্রথম ওভারে ২০ রানের পর মেহেদি হাসান মিরাজেꦦর পরের ওভার থেকে আসে ২৩ রান। 

তিন নম্বর ওভারে স্ট্রাইক পাননি। চতুর্থ ওভারে পেয়েছেন চতুর্থ বলে। তিন বলেই এক ছক্কা আর এক চারে তুলে নেন ১০ রান, চলে আসেন বিপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড থেকে মাত্র একটা চা𝄹রের দূরত্বে। 

পাওয়ার প্লের শেষ ওভারে চট্টগ্রামের পেসার ম๊ৃত্যুঞ্জয়ের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে ক্যারিবিয় অলরাউন্ডার নারাইন ভেঙ্গে দেন বিপিএলে ১০ বছর আগের রেকর্ড। ২০১২ সালে বরিশাল বুলসের হয়ে পাকিস্তানি ব্যাটার আহমেদ শেহজাদের করা ১৬ বলের ফিফটিই ছিল এতদিন দ্রুততম ফিফটি।

এদিন ব্যাট হাতে ৫ চারের সঙ্গে ৬টি বিশাল ছক্কায় সাজানো তার ৫৭ রানের ইনিংসে ফাইনালের পথে একধ🎃াপ এগিয়েই গেল ইমরুল কায়েসের দল কুমিল্লা। 

বিপিএল ইতিহাসে রেকর্ড গড়লেও বিশ্ব রেকর্ডটা ছুঁতে পারেননি নারাইন। ভারতের যুবরাজ সিং, আফ🌃গানিস্তানের হজরতউল্লাহ জাঝাই ও স্বদেশি ক্রিস গেইলের টি-টোয়েন্টিতে ১২ বলে হাফ সেঞ্চুরিতে রেকর্ড আছে। 

 

Link copied!